লালবাগের ডে-কেয়ার সেন্টারে এক শিশুর রহস্যজনক মৃত্যু

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩, ১২:১২ এএম
শেয়ার করুন:  
লালবাগের ডে-কেয়ার সেন্টারে এক শিশুর রহস্যজনক মৃত্যু

জ্যেষ্ঠ প্রতিবেদক: রাজধানীর আজিমপুর একটি ডে-কেয়ার সেন্টারে উম্মে আলিফা (১১ মাস) বয়সি এক শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুর ১ টার দিকে শিশুটিকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে দুপুর পৌনে দুইটার দিকে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

শিশুটির মা ইসমত আরা জানান, আমি আজিমপুরের ফ্যামিলি প্ল্যানিং (সিবিল সার্জন) এর সিনিয়র স্টাফ নার্স হিসেবে কর্মরত। আজ সকালে রুটিন অনুযায়ী আমার দুই শিশুকে নিয়ে নিম্নবিত্ত শিশু দিবাযত্ন কেন্দ্রর ডে কেয়ার সেন্টারের রেখে আসি। পরে দুপুরে মিম নামে এক শিক্ষিকা মুঠোফোনে জানান, আলিফা অসুস্থ, তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাচ্ছি। পরে আমি ঢাকা মেডিকেল জরুরি বিভাগের বেডে আমার মেয়ের মৃতদেহ দেখতে পাই। সেখানকার স্টাফরা আমাদের বলেছে আমার আলিফা বাথরুমের বালতিতে পড়ে যায় কিন্তু মিম অস্বীকার করে।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার হেলাল উদ্দিন তিনি বলেন, আমি খবর পেয়ে সরাসরি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে চলে আসি। শিশুটিকে ব‍্যাডে শোয়ানো অবস্থায় দেখতে পাই। আমি এখান থেকে নিম্নবিত্ত শিশু যত্নবান ডে কেয়ার সেন্টার ঘটনাস্থলে যাব, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অবহেলার কারণে শিশুর মৃত্যু হয়েছে। তবে জানতে পেরেছি শিশুটি বালতির পানিতে পড়ে গিয়েছিল। এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

এইচ কে